মা‌নিকগঞ্জে হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

Looks like you've blocked notifications!
অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত, মানিকগঞ্জ। ফাইল ছবি

মানিকগঞ্জের ঘিওরে প্রাইভেটকারচালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

আজ মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সাথে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ঘোষবের এলাকার মুকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় প্রাইভেটকারচালক ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন ওমর হোসেন সাইফুল ও আরিফুজ্জামান সজীব পলাতক। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ হোসেন, মোহাম্মদ আলী সীমান্ত (পলাতক) ও আজিম খান। এদের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে।

এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসন্ডা এলাকায় প্রাইভেটকারচালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যায় আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। ঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা একটি হত্যা মামলা দয়ের করেন এবং ৬জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী পরের বছর ২০১২ সালের ২৬ ফ্রেরুয়ারি ৬জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। ১৬জনের সাক্ষ্যগ্রহণ শেষে তিনজন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন।