মা‌নিকগ‌ঞ্জে বিএনপির প্রস্তুতি সভায় হামলা

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বিএনপির প্রস্তুতি সভায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ছবি : এনটিভি

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বিএনপির এক প্রস্তুতি সভায় হামলার ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বিকেলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা করে বলে অভিযোগ করেছে বিএনপি।

হামলায় উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আহত সাটুরিয়া সদর ইউনিয়নের যুবদ‌লের সভাপতি আবু বকর সিদ্দিককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা বিএনপিনেতা আব্দুল কুদ্দুস খান মজলিস মাখন ও আবুল বাশার বলেন, সভা চলাকালে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালায়।

উপজেলা বিএনপি ও স্থানীয় সূত্রে জানা গেছে, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতা হত্যার প্রতিবাদে আগামী ২৮ আগস্ট সাটু‌রিয়ায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে আজ উপজেলার দিঘুলিয়া ইউনিয়নের বটতলা এলাকায় দলীয় স্থানীয় নেতাকর্মীদের নিয়ে প্রস্তুতিমূলক সভার আয়োজন করে উপজেলা বিএনপি। বিকেল ৫টার দিকে যুবলীগের সভাপতি রেজাউল করিম এবং স্থানীয় দিঘুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিউল আরেফিনের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ওই সভায় হামলা করে। এ সময় বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করে হামলাকারীরা।

হামলায় উপজেলা বিএনপির সভাপতি আবদুল কুদ্দুস খান মজলিস মাখন এবং সাধারণ সম্পাদক আবুল বাশার ও যুবদলনেতা আবু বক্কর সিদ্দিকসহ অন্তত ১০ নেতাকর্মী আহত হন।

তবে অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবলীগের সভাপতি মো. রেজাউল করিম বলেন, সেখান দিয়ে একটি অনুষ্ঠানে দাওয়াতে যাওয়ার সময় বিএনপির নেতাকর্মীরা উসকানিমূলক স্লোগান দেয়। পরে বিএনপির নেতাকর্মীরা তাদের মোটরসাইকেল বহরে হামলা করেন। দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান শফিউল আলম বলেন, দুইপক্ষের মধ্যে সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে কেউ আহত হননি।

এ ব্যাপারে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আশরাফুল আলম বলেন, এ ঘটনায় কেউ থানায় লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।