মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি রাজবাড়ী জেলা বিএনপির

Looks like you've blocked notifications!
রাজবাড়ীতে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের বাসভবনে জেলা বিএনপির সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

রাজবাড়ীতে নেতাকর্মীদের ওপর হামলা, মিথ্যা মামলা, গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি।

আজ সোমবার (২২ মে) দুপুরে রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের সভাপতিত্বে তাঁর বাসভবনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম।

লিখিত বক্তব্যে আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম বলেন, ‘গত ২০ মে শনিবার কেন্দ্র নির্ধারিত সমাবেশে যোগদানের সময় আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ বাহিনী আমাদের শান্তিপূর্ণ সমাবেশে বাধা দেয়। সমাবেশে যাওয়ার পথে পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর হামলা, গ্রেপ্তার ও মিথ্যা মামলা করে। বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার ও পুলিশ বাহিনীর নির্যাতনে বিএনপির নেতাকর্মীরা অতিষ্ঠ। গতকাল আমাদের নেতাদের উপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে সরকার আন্দোলন ঠেকানোর ব্যর্থ চেষ্টা করছে। এ সব করে সরকারের শেষ রক্ষা হবে না। সব ক্ষেত্রে ব্যর্থ সরকার ক্ষমতাকে ধরে রাখার জন্য যে নোংরা পথ বেছে নিয়েছে, তা এ সরকারের পতনকে আরও ত্বরান্বিত করবে। যত বাধাই আসুক এ জেলার মুক্তিকামি মানুষ তাদের গণতান্ত্রিক ব্যবস্থা ও ভোটের অধিকার ফিরে পেতে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ঝাঁপিয়ে পড়ছে।’

এ সময় নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেপ্তার বন্ধ ও খালেদা জিয়ার মুক্তি এবং একটি সুষ্ঠু ভোটের ব্যবস্থা ত্বরান্বিত করতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবি তুলে ধরেন আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও  সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নঈম আনসারী, সদস্য সচিব অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল, যুগ্ম আহ্বায়ক গাজী হাবিব, আকমল হোসেন, সাবেক দপ্তর সম্পাদক এ মজিদ বিশ্বাস প্রমুখ।

গত ২০ মে শনিবার রাজবাড়ী জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪১ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ১২০ জন নেতাকর্মীকে আসামি করে পুলিশ মামলা করে।