মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারের ইন্তেকাল

Looks like you've blocked notifications!
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়আনি উচ্চ বিদ্যালয় মাঠে আজ শুক্রবার রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে (ইনসেটে) সম্মান জানানো হয়। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিক, সংগঠক ও এনটিভি অস্ট্রেলিয়ার পাবলিক অ্যাফেয়াসের প্রধান হোসাইন সায়মন সারওয়ারের বাবা নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম সারওয়ার (৭৬) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  

গোলাম সারওয়ারের মৃত্যুতে অস্ট্রেলিয়া বাংলাদেশ কমিউনিটি থেকে শুরু করে প্রবাসী সাংবাদিকরা শোক প্রকাশ করেছেন। অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হক, অস্ট্রেলিয়ার বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডা. আবদুল ওহাব বকুল, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রেজাউল হকসহ এনটিভি অস্ট্রেলিয়া পরিবার গভীর শোক প্রকাশ করেছে।

মুক্তিযোদ্ধা মো. গোলাম সারওয়ার একাত্তরের স্বাধীনতা যুদ্ধে আঞ্চলিক কমান্ডার হিসেবে সাহসী ভূমিকা পালন করেন। তিনি ছিলেন পরোপকারী ও দানশীল ব্যক্তি। জীবনের একটি বিশাল অংশ তিনি সামাজিক কার্যক্রমে নিজেকে নিয়োজিত করেন। পরিবার ও সামাজিক অঙ্গনে তাঁর সুনাম ছিল আকাশ ছোঁয়া।

গোলাম সারওয়ারের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায়। উপজেলার ছয়আনি উচ্চ বিদ্যালয় মাঠে আজ রাষ্ট্রীয় মর্যাদায় এই মুক্তিযোদ্ধাকে সম্মান জানানো হয়। তাঁর জানাজায় শরিক হন পরিবার-পরিজন, শুভাকাঙ্ক্ষীসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ। পরে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাঁর লাশ দাফন করা হয়। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।