মুজিবনগর উপজেলা আ.লীগের সভাপতি তোতা, সম্পাদক আজাদ

Looks like you've blocked notifications!
মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা (ডানে) ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। ছবি : এনটিভি

রফিকুল ইসলাম তোতাকে সভাপতি ও আবুল কালাম আজাদকে সাধারণ সম্পাদক করে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে।

আজ সোমবার বিকেলে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে তাদের নাম ঘোষণা করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মুজিবনগর কমপ্লেক্স মিলনায়তনে প্রথম অধিবেশনে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাসির উদ্দিন বাবলুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন নির্বাহী সদস্য পারভিন জামান কল্পনা।

ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য দেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আব্দুল মান্নান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

ত্রিবার্ষিক সম্মেলন শুরুর আগে চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। তবে আহতদের পরিচয় জানা যায়নি।

আজ সকাল ১১টার দিকে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাসের কর্মী-সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে কেন্দ্রীয় নেতারা সম্মেলনস্থলে পৌছালে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়।

ত্রিবার্ষিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল হালিম, জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিয়াজান আলী, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য এম এ এস ইমন, সাংস্কৃতিক উপকমিটির সদস্য আসলাম শিহির, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সদস্য আব্দুস সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য রফিকুল ইসলাম তোতা প্রমুখ।