মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোনায় বৃক্ষরোপণ করেছে আনসার ভিডিপি

Looks like you've blocked notifications!
মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোনায় বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে জেলা আনসার ভিডিপি। আজ বুধবার দুপুরে জেলা কার্যালয়ের আশেপাশে অবস্থিত পতিত জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মো. জিয়াউল হাসান। ছবি : এনটিভি

মুজিববর্ষ উপলক্ষে নেত্রকোনায় বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে জেলা আনসার ভিডিপি। আজ বুধবার দুপুরে জেলা কার্যালয়ের আশেপাশে অবস্থিত পতিত জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মো. জিয়াউল হাসান। এ সময় দেশ ও বাহিনীর কল্যাণ ও সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।

জেলা কমান্ড্যান্ট বলেন, ‘জাতির পিতা আমাদের একটি সুন্দর দেশ দিয়ে গেছেন। এই দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে বৃক্ষরোপণ করতে হবে। করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ইঞ্চি জায়গা ব্যবহারের আহ্বানে সাড়া দিয়ে বাহিনীর সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদের নির্দেশনায় আমাদের জেলা আনসার ভিডিপির পক্ষ থেকে বিভিন্ন ধরনের ফলজ ও ভেষজ বৃক্ষরোপণ এবং একইসঙ্গে শাকসবজি ফলানোর উদ্যোগ নেওয়া হয়েছে।’

‘এরই পরিপ্রেক্ষিতে ইতিমধ্যে আমরা প্রতি ইঞ্চি চাষযোগ্য জমিতে শাকসবজি আবাদ করেছি এবং তা চলমান রয়েছে। আমরা অত্র জেলার আনসার ভিডিপির ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের ২৫৬ জন দলনেতা-দলনেত্রী, ১৮১ জন উপজেলা ও ইউনিয়ন কমান্ডার, ১ হাজার ৫০ হাজার ৫৭৯ জন আনসার ভিডিপির সদস্যকে শাকসবজি, ধান, গম, ভুট্টাসহ বিভিন্ন ফসল ও বৃক্ষ লাগানোর জন্য উদ্বুদ্ধ করেছি।’ এ সময় গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আরো যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান, সার্কেল এডজুট্যান্ট মো. মনিরুল ইসলাম,সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক ও আনসার ভিডিপির বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ।