মুন্সীগঞ্জের বিলে ধরা পড়ল বিশাল অজগর

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী থেকে মঙ্গলবার প্রায় ১১ ফুট লম্বা অজগর সাপটি আটক করে এলাকাবাসী। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার গনাইসার এলাকায় প্রায় ১১ ফুট দৈর্ঘ্যের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে স্থানীয় বিলে চায়না জালে সাপটি আটকের পর বেলা ১০টার দিকে উদ্ধার করে বন বিভাগ।

বনবিভাগ জানায়, গনাইসার এলাকায় স্থানীয় যুবক বাবু মাছ ধরার জন্য বিলে চায়না জাল পাতে। মঙ্গলবার সকালে গিয়ে দেখতে পায় বড় কিছু জালে আটকা পড়েছে, গজাড় মাছ ভেবে জাল উঠিয়ে দেখেন বিশাল অজগর। পরে বাড়ির লোকজন ও স্থানীয়দের সহযোগিতায় সাপটিকে বস্তাবন্দি করা হয়। সাপটির দৈর্ঘ্য প্রায় ১১ ফুট ও ওজন প্রায় ৯ কেজি। বিশাল সাপটি দেখতে ভিড় জমায় উৎসুক জনতা। পরে বন বিভাগের কর্মকর্তাকে খবর দিয়ে সাপটি হস্তান্তর করা হয়।

উপজেলা বনকর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, ‘এটি পাহাড়ি সাপ। প্রায় ১১ ফুট দৈর্ঘ্যের সাপটি সম্ভবত বন্যার সময় পানির সঙ্গে এলাকায় চলে এসেছে। সাপটিকে উদ্ধার করা হয়েছে, বন বিভাগের প্রাণী সংরক্ষণে দায়িত্বশীলদের সঙ্গে আলোচনা করে এটিকে অবমুক্ত অথবা চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। যেহেতু একটি সাপ ধরা পড়েছে আরও সাপ থাকতে পারে। তবে সাপটি বিষাক্ত না হওয়ায় ক্ষতির আশঙ্কা নেই। এলাকাবাসীকে সচেতন থাকতে হবে। কোনো প্রাণী ধরা বা হত্যা করা নিষিদ্ধ। সাপের খোঁজ পাওয়া গেলে বনবিভাগকে জানাতে হবে।’