মুন্সীগঞ্জে জমি নিয়ে বিরোধে আহত বৃদ্ধের মৃত্যু

Looks like you've blocked notifications!
জমি নিয়ে বিরোধে আহত মানিক মিয়া ১২ দিন চিকিৎসার পর মারা গেলে তার বাড়িতে উৎসুক মানুষের ভিড়। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের গজারিয়ায় জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় ১২ দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছেন এক বৃদ্ধ। এই ঘটনায় দুজনকে আটক করেছে গজারিয়া থানা পুলিশ।

নিহতের নাম মানিক মিয়া (৭০)। তিনি উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, জমির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বড় রায়পাড়া গ্রামের বাসিন্দা সালেহা বেগমের সাথে প্রতিবেশী জালাল মিয়ার পরিবারের বিরোধ চলছিল। নিহত মানিক মিয়া সম্পর্কে সালেহা বেগমের বিয়াই। বাড়ির সীমানা নিয়ে বেশ কয়েকবার সালেহা বেগমের সাথে জালাল মিয়ার স্ত্রী মায়া বেগমের ঝগড়াঝাটি হয়। সর্বশেষ গত ২০ ডিসেম্বর দুপুরে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়ায় উভয়পক্ষ। এ সময় সালেহা বেগমের বিয়াই প্রতিবেশি মানিক মিয়া ও ছেলে নুরুন্নবী সালেহা বেগমকে রক্ষা করতে এগিয়ে আসেন। এ সময় জালাল মিয়ার স্ত্রী মায়া বেগম ও তার বেয়াই বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বিল্লাল হোসেনকে খবর দেন। বিল্লাল হোসেন ১৪/১৫জন লোক নিয়ে এসে প্রতিপক্ষের উপর হামলা চালায়। এ ঘটনায় বিল্লাল হোসেন ও তার লোকজন প্রতিপক্ষের লোকজনকে বেধড়ক পিটিয়ে আহত করে। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২০ ডিসেম্বর এ ঘটনায় আহত হয়ে ৩ জন হাসপাতালে যান। তারা হলেন, মানিক মিয়া (৭০), তার ছেলে নুরুন্নবী (৩৪) এবং তার বিয়াইন সালেহা বেগম (৪৫)। আহতদের মধ্যে মানিক মিয়ার অবস্থা খারাপ ছিল। পিটিয়ে তার ডান হাত ভেঙে ফেলা হয় এবং গায়ের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন ছিল। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

মানিক মিয়ার ছেলে নুরুন্নবী জানান, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  ও ঢাকার পঙ্গু হাসপাতালে দীর্ঘ ১২ দিন চিকিৎসাধীন থাকার পর রোববার (১ জানুয়ারি) দিবাগত রাত চারটার দিকে মারা যান মানিক মিয়া।

এদিকে মারধরের ঘটনার পর গজারিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন সালেহা বেগম। মানিক মিয়া মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়লে সোমবার (২ জানুয়ারি)  ভোরে অভিযান চালিয়ে এ ঘটনায় বিল্লাল হোসেন ও মায়া বেগম নামে দুজনকে আটক করেছে পুলিশ।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা সাহেব আলী জানান, এ ঘটনায় এসআই সেকেন্দার আলীর নেতৃত্বে গজারিয়া থানা পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে দুইজনকে আটক করেছে। বাকি আসামিদের আটকের চেষ্টা চলছে।