মুন্সীগঞ্জে মহাসড়কে ডাকাতি, দুবাই ফেরত তিনযাত্রীর সর্বস্ব লুট

Looks like you've blocked notifications!
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জে দুবাই ফেরত এই তিন যাত্রীর গাড়িতে ডাকাতির ঘটনায় গজারিয়া থানায় অভিযোগ জানিয়েছেন। ছবি : এনটিভি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ার অংশে দুবাই ফেরত ফুয়াদ (৩৫), সোয়াব আলী (৩৬) ও মোহাম্মদ আলী (৪০) নামে তিন যাত্রীর গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে।

দুবাই প্রবাসী যাত্রীরা হলেন শরীয়তপুর জেলার সখিপুর থানা এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে ফুয়াদ, একই থানা এলাকার মৃত শিকিম আলীর ছেলে সোয়াব আলী, অপরজন চাঁদপুর জেলার বাসিন্দা মোহাম্মদ আলী।

আজ শনিবার সকাল ৫টার দিকে উপজেলার বালুয়াকান্দি এলাকায় কুমিল্লামুখী সড়কে এ ঘটনা ঘটে। এসময় ডাকাতরা প্রবাস ফেরত যাত্রীর কাছ থেকে পাসপোর্ট টিকেট, নগদ টাকা, স্বর্ণালংকার, কয়েকটি মোবাইল সেট ও অন্যান্য মালামালসহ সর্বস্ব লুটে নিয়ে যায়। এঘটনায় প্রবাসী ফুয়াদ মিয়া গজারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী প্রবাসী যাত্রীরা ফুয়াদ, সোয়াব আলী, মোহাম্মদ আলী জানান, দীর্ঘ বছর পর দুবাই থেকে ছুটিতে তারা দেশে আসেন। শনিবার ভোর ৫টার দিকে তাদের বহনকারী প্রাইভেটকারটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি এলাকা অতিক্রম করার সময় একটি সাদা মাইক্রোবাস পিছন থেকে হেডলাইট জ্বালিয়ে ডিপার দিলে প্রাইভেটকারের চালক মহাসড়কের পাশে পার্কিং কর। এসময় দেশীয় অস্ত্র হাতে ৮-১০ জনের একটি ডাকাতদল সাদা মাইক্রোবাস থেকে নেমে আমাদের গাড়িটি ঘেরাও করে ভয় দেখিয়ে আমার সঙ্গে থাকা ভিসা লাগানো পাসপোর্ট, টিকেট, নগদ টাকা, স্বর্ণালংকার, কয়েকটি মোবাইল সেট ও অন্যান্য মালামালসহ সর্বস্ব লুটে নিয়ে যায়।

ডাকাতি হওয়া প্রাইভেটকারের চালক আমির হোসেন বলেন, ৩৮০০ টাকায় তিন যাত্রী গাড়ি ভাড়া করেন। আমার গাড়িটি মুন্সীগঞ্জ গজারিয়া অংশে এলে সাদা মাইক্রোবাসটি আমার গাড়ির পিছন থেকে ইশারা দিলে আমি সাইট করি। আমি মনে করেছি আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি। পরে ডাকাতদল যাত্রীদের ভয় দেখিয়ে মালামাল লুট করে নিয়ে যায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে প্রতিদিন প্রায় ৪০ হাজারেরও বেশি যানবাহন চলাচল করে। এসড়কে চলাচল করার সময় রাতে ডাকাত আতঙ্কে থাকেন চালক ও যাত্রীরা। এ সড়কে প্রায়ই রাতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতচক্রের কবল থেকে রক্ষা পাচ্ছে না পণ্যবাহী গাড়ি থেকে শুরু করে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, সিএনজি ও অটোরিকশার চালকরা। তবে ডাকাতদের সবচেয়ে বেশি টার্গেট বিদেশ ফেরত গাড়ির ওপর।

এ ব্যাপারে গজারিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মো. রইছ উদ্দিন জানান, দুবাইফেরত তিন প্রবাসীযাত্রীর গাড়িতে ছিনতাইয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভবেরচর হাইওয়ে পুলিশের ইনচার্জ মনিরুজ্জামান বলেন, আমাদের ফাঁড়ির একটি গাড়ি দিয়ে মহাসড়কে আমরা ডিউটি করি। আজ থেকে  মহাসড়কে আরও ডিউটি বাড়াবো।