মেহেরপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
মেহেরপুরে গাংনীতে তহিদুল ইসলাম ও বাহাজেল হত্যা মামলায় যাবজ্জীবনের আসামি বাদল। ছবি : এনটিভি

মেহেরপুরে গাংনীতে তহিদুল ইসলাম ও বাহাজেল হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এই রায় দেন।

আসামিদের মধ্যে বাদল জেলহাজতে রয়েছেন এবং আলামিন হোসেন ও হাশেম আলী পলাতক।

মামলার বিবরণে জানা যায়, মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামের আব্দুল ওহাবের ছেলে তহিদুল ইসলাম গাংনী উপজেলার নওয়াপাড়ায় বাহাজেলের বাড়িতে অবস্থান করছিলেন। ২০০৫ সালের ৫ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে তারা একটি চৌকির উপর বসে গল্প করছিলেন। এ সময় একদল অস্ত্রধারী সন্ত্রাসী বাড়িতে প্রবেশ করে। তাদের দেখে তহিদুল ইসলাম পালিয়ে গিয়ে একটি ঘরের কোণে অবস্থান নেন। 

সন্ত্রাসীরা তহিদুলকে না পেয়ে বাহাজেলকে কুপিয়ে জখম করে ঘরের ভেতর প্রবেশ করে। পরে তহিদুল ইসলামকে অপহরণ করে নিয়ে যায় তারা। পরের দিন গাংনী উপজেলার ধলা গ্রামের ভারতের সীমান্তে তার মরেদেহ পাওয়া যায়। 

এদিকে, বাহাজেলকে প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় ২০০৫ সালে ৭ জানুয়ারি গাংনী থানায় ১৫ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহত তহিদুলের ভাই আমিনুল ইসলাম। ওই মামলায় ২০০৫ সালের ৮ মে ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন তৎকালীন গাংনী থানার উপপরিদর্শক (এসআই) মেজবাহ উদ্দীন আহম্মেদ ও এসআই আনোয়ারুল আলম আজাদ। ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ওই মামলার রায় ঘোষণা করেন বিচারক।

মামলায় সরকার পক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত কৌঁসুলি অ্যাডভোকেট কাজী শহিদুল ইসলাম আর আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ কে এম শফিকুল আলম।