মেয়েকে দিয়ে অপহরণ নাটক সাজিয়ে ধরা পড়লেন মা

Looks like you've blocked notifications!
বগুড়ায় মেয়েকে দিয়ে অপহরণের নাটক সাজিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার মা ফারজানা বেগম ও নানি নাজমা বেগম। ছবি : সংগৃহীত

প্রবাসী স্বামীর টাকা আত্মসাৎ করতে গিয়ে নিজের মেয়েকে দিয়ে সাজানো হয় নাটক। স্কুল পড়ুয়া শিশু মেয়েকে লুকিয়ে রাখা হয় তার নানির বাড়িতে। পরে পুলিশের হাতে ধরা পড়েছেন ওই শিশুর মা ও নানি।

গতকাল বুধবার বগুড়ার গাবতলী উপজেলার দুর্গাহাটা গ্রামে অপহরণ নাটকের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বুধবার বিকেলে দুর্গাহাটা গ্রামের ইরাক প্রবাসী উকিল আহম্মেদের স্ত্রী ফারজানা বেগম গাবতলী থানায় অভিযোগ করেন যে, পঞ্চম শ্রেণিতে পড়ুয়া তাঁর মেয়ে মঞ্জিলাকে স্কুল ছুটির পর অপহরণ হয়েছে। অপহরণকারীরা তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করছে।

এমন অভিযোগ পেয়ে গাবতলী থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। স্কুলের সিসিটিভি ফুটেজ থেকে পুলিশ দেখতে পায়, মঞ্জিলা স্কুল থেকে বের হয়ে বাড়ির দিকে না গিয়ে উল্টো দিকে যাচ্ছে। বোরকা পরা এক নারী তার পেছনে যাচ্ছেন। এরপর তারা একটি অটোরিকশায় ওঠে। পরে সেই অটোরিকশাকে শনাক্ত করে পুলিশ। পরে পুলিশ জানতে পারে, মঞ্জিলার মা শেরপুর থানার উলিপুর গ্রামে নানি নাজমার বাড়িতে রেখে আসেন। এরপর তিনি গাবতলী থানায় মেয়েকে অপহরণের অভিযোগ করেন।

পরে মঞ্জিলার মা ফারজানাকে জিজ্ঞাসাবাদ করা হয়। ফারজানা তাঁর মেয়েকে নিয়ে অপহরণের সাজানো নাটকের কারণ খুলে বলেন।

ফারজানা পুলিশকে জানান, তাঁর স্বামী উকিল আহমেদ দীর্ঘদিন ইরাক প্রবাসী। দুএক দিনের মধ্যে তিনি বাংলাদেশ আসবেন। তার পাঠানো টাকা থেকে দেড় লাখ টাকা আগেই সরিয়ে ফেলেছেন তিনি। সেই টাকা ও আরও কিছু টাকা হাতাতে অপহরণ ও তিন লাখ টাকা মুক্তিপণ দাবির নাটক সাজান ফারজানা।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ‘পুলিশের তাৎক্ষণিক পদক্ষেপে প্রকৃত সত্য বের হয়ে আসে। বর্তমানে ফারজানা ও ফারজানার মা নাজমা বেগম ও শিশু মেয়ে মঞ্জিলা গাবতলী মডেল থানা ভিকটিম সাপোর্ট সেন্টারে আছে।’