মোংলাসহ বঙ্গোপসাগর-সুন্দরবন উপকূলে মুষলধারে বৃষ্টি

Looks like you've blocked notifications!
মোংলাসহ সুন্দরবন সংলগ্ন উপকূলীয় এলাকাজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। ছবি : এনটিভি

মোংলায় মঙ্গলবার ভোর থেকে আবারও শুরু হয়েছে টানা বৃষ্টিপাত। গত রাত থেকে থেমে থেমে হালকা মাঝারি বৃষ্টিপাত হলেও আজ ভোর থেকে মুষলধারে বৃষ্টি ঝরছে।

মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী জানান, কয়েকদিন ধরে চলা লঘু ও নিম্নচাপের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। এর ফলে মোংলাসহ সুন্দরবন সংলগ্ন উপকূলীয় এলাকাজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

এখন পূর্ণিমার ভরা গোন চলায় ও নিম্নচাপের প্রভাবে আজও মোংলাসহ সংলগ্ন সাগর এবং সুন্দরবন উপকূল কয়েক ফুটের বেশি উচ্চতার জ্বলোচ্ছাসে প্লাবিত হওয়ার আশংকার কথা জানিয়েছে তিনি।

বৈরি হাওয়ার ফলে বাড়িঘর থেকে লোকজনও বের হচ্ছে কম। আর এতে বেশি বিপাকে পড়েছে দৈনন্দিন খেটে খাওয়া দিনমজুরেরা। পৌর শহরের মামার ঘাটের শ্রমিক কামাল হোসেন বলেন, ‘বৃষ্টিতে লোকজন নেই, তাই আমাদের ট্রলার পারাপার ও মালামাল টানারও কোনো কাজ নেই। বৃষ্টিতে বেকার বসে রয়েছি।’

ভ্যান চালক মানিক বলেন, ‘বৃষ্টিতে ভিজে গাড়ি চালানো যায় না, রাস্তাঘাটে লোকজনও তেমন নেই। আবহাওয়া খারাপ তাই কয়েকদিন ধরে ভাড়াও নেই, চলব কিভাবে।’ 

এদিকে বৃষ্টিপাতে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজে পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারী মেসার্স নুরু এন্ড সন্স’র ব্যবস্থাপনা পরিচালক এইচ এম দুলাল।