মোংলায় চীনা প্রকৌশলীসহ দুজনকে পিটিয়ে আহত, মামলা

Looks like you've blocked notifications!
মোংলা বন্দরের পশুর নদের চিলা-জয়মনির কোলাবাড়ী এলাকায় ইনার বার ড্রেজিং প্রকল্প। ছবি : এনটিভি

মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চায়না প্রকৌশলীসহ দুজনকে হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করেছে স্থানীয় কতিপয় জমির মালিক ও তাদের লোকজন।

আজ সোমবার বেলা ১১টার দিকে মোংলা বন্দরের পশুর নদের চিলা-জয়মনির কোলাবাড়ী এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও ইনার বার ড্রেজিং প্রকল্পের পরিচালক শেখ শওকত আলী বাদী হয়ে আজ রাতে থানায় একটি মামলা করেছেন।

পুলিশ ও বন্দর কর্তৃপক্ষ জানায়, মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের খননকাজে নিয়োজিত চায়না প্রকৌশলী অং ইয়াও (৪৫) ও সাইড ইঞ্জিনিয়ার তন্ময় (৪০) কাজের তদারকিতে আজ বেলা ১১টার দিকে কোলাবাড়ী এলাকায় যান। সে সময় সেখানকার কতিপয় জমির মালিক ও তাদের লোকজন অতর্কিতভাবে চায়না প্রকৌশলী অং ইয়াও ও এ দেশীয় প্রকৌশলী তন্ময়ের ওপর হামলা চালান। এ সময় হামলাকারীরা ওই দুই প্রকৌশলীকে হাতুড়ি ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আহতদের মধ্যে তন্ময়কে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর চায়না প্রকৌশলী অং ইয়াও মোংলার চায়না প্রজেক্টে চিকিৎসাধীন রয়েছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক) ও ইনার বার ড্রেজিং প্রকল্পের পরিচালক শেখ শওকত আলী বলেন, ‘কোলাবাড়ী এলাকায় জমির মালিক ও তাদের লোকজনের অতর্কিত হামলায় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে তন্ময়কে খুলনার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার ঘটনায় চার-পাঁচজন জমির মালিকসহ আরও অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামে রাত ৮টার দিকে থানায় মামলা করা হয়েছে। পুলিশ এ ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় রাতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’