মোংলায় ডুবে যাওয়া বাল্কহেডের বাবুর্চির লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় কয়লা নিয়ে বাল্কহেড ডুবে যাওয়ার দুর্ঘটনাস্থল। ছবি : এনটিভি

মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকায় কয়লা নিয়ে ডুবে যাওয়া বাল্কহেডের নিখোঁজ বাবুর্চির লাশ এক মাস দুদিন পর উদ্ধার করা হয়েছে। আজ  শুক্রবার দুপুরে ডুবন্ত বাল্কহেডের কয়লা অপসারণ শেষে ডুবুরিরা লাশটি ভিতরে দেখতে পায়। এরপর পুলিশকে খবর দেওয়া হলে মোংলা থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ ঘটনাস্থলে যাওয়ার পর লাশটি উদ্ধার করা হয়। লাশ পাওয়া ব্যক্তি ওই বাল্কহেডের বাবুর্চি ছিলেন।

পুলিশ ও বাল্কহেড উত্তোলনকারী ঠিকাদার মো. নান্নামুন্না জানান, গত ১৫ নভেম্বর রাতে হাড়বাড়িয়ার ১২ নম্বর অ্যাঙ্করেজ এলাকায় একটি বিদেশি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে প্রায় ৬৫০ টন কয়লা নিয়ে ঘটনাস্থলে ডুবে যায় বাল্কহেডটি। দুর্ঘটনাকালে ওই বাল্কহেডের দুজন স্টাফ উদ্ধার হলেও নিখোঁজ থাকেন পাঁচজন। এরপর অভিযানে তিনজনের লাশ উদ্ধার হয়। তার পরও দুজন নিখোঁজ থাকতেই অভিযান বন্ধ করে দেওয়া হয়।

এরপর দুর্ঘটনাকবলিত ওই বাল্কহেডের কয়লা অপসারণ শুরু করে মালিকপক্ষ। গত ১২ ডিসেম্বর বাল্কহেডের কয়লা অপসারণ শেষ হয়। কয়লা উত্তোলন শেষে আজ  বাল্কহেডটি উপরে তোলার কাজ করছিল মালিক পক্ষের লোকজন। আজ  দুপুরে ডুবরিরা বাল্কহেডটি উত্তোলনের কাজের জন্য ভিতরে ঢুকলে বাল্কহেডের রান্নার রুমে লাশটি দেখতে পায়। পরে লাশটি উদ্ধার করেছে পুলিশ। তবে ওই বাল্কহেডের আরও একজন স্টাফ এখনও নিখোঁজ রয়েছেন।