মোংলায় দুদিন ধরে নেই বিদ্যুৎ, ভোগান্তিতে লাখো মানুষ

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

দুদিন ধরে বিদ্যুৎবিচ্ছিন্ন মোংলা বন্দর ও পৌর শহরসহ গ্রামাঞ্চল। গত শনিবার রাতের হালকা বাতাস ও বৃষ্টিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর রোববার দুপুরে স্বল্প সময়ের জন্য কয়েক দফায় এলেও বিকেল থেকে ফের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে চরম বিপাকে পড়ে এলাকাবাসী। 

এদিকে, রোববার সন্ধ্যা থেকে মোবাইল নেটওয়ার্কেও দেখা দিয়েছে জটিলতা। 

এ বিষয়ে জানতে পিডিবির মোংলার আবাসিক প্রকৌশলী মো. ফরহাদ হোসেন ও উপসহকারী প্রকৌশলী কিশোরকে মুঠোফোনে বারবার চেষ্টার পরও যোগাযোগ সম্ভব হয়নি।

অন্যদিকে, সিত্রাংয়ের তাণ্ডবে মোংলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে গত রাতে পশুর নদীর লাউডোব এলাকায় সিমেন্টের কাঁচামাল (জিপসাম) এমভি পৌষ-ফাল্গুনের পালা কার্গো জাহাজ ও বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক চ্যানেলে ডুবে গেছে বিআইডব্লিটিসির স্টিমার ঘাটের পল্টুন। ডুবন্ত দুইটি নৌযান মার্কিং করে সতর্ক লাল নিশানা টানিয়ে দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

বিআইডব্লিউটিএর ড্রেজিং শাখার সহকারী প্রকৌশলী মো. আনিসুজ্জামান রকি বলেন, ‘যে পল্টুনটি ডুবেছে, তাতে ওই চ্যানেল দিয়ে অন্যান্য নৌযান চলাচলে আপাতত কোন সমস্যা হবে না। তারপরও দ্রুত পল্টুনটি উদ্ধারে মঙ্গলবার সকালে ঢাকা থেকে উদ্ধারকারী যানসহ লোকজন রওনা হয়েছে।’