মোংলায় পাথরবোঝাই কার্গোডুবি, ১০ নাবিক উদ্ধার

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকার দুবলার চরে ডুবতে থাকা পাথরবোঝাই কার্গো জাহাজ এম ভি বিউটি অব লোহাগড়া-২। ছবি : এনটিভি

বাগেরহাটের মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকার দুবলার চরে পাথরবোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। দুর্ঘটনাকবলিত জাহাজ থেকে ১০ নাবিককে উদ্ধার করে।

গতকাল শুক্রবার রাতে ১০টার দিকে ফেয়ারওয়েল বয়ার দুবলার চরের ডুবোচরে আটকে তলা ফেটে পাথরবোঝাই এম ভি বিউটি অব লোহাগড়া-২ ডুবে যায়।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি জানান, মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় থাকা সিঙ্গাপুর পতাকাবাহী বিদেশি বাণিজ্যিক জাহাজ এম ভি সাগর-রতন থেকে এক হাজার দুইশ মেট্রিক টন পাথরবোঝাই করে জাহাজটি। গতকাল কার্গোটি খুলনায় উদ্দেশ্যে ছেড়ে আসার পর রাত ১০টার দিকে দুবলারচরে আটকে যায়। সেখানে ডুবোচরে আটকে তলা ফেটে জাহাজটি ডুবতে থাকে। পরে কোস্ট গার্ডের দুবলা আউটপোস্ট খবর পেয়ে দুর্ঘটনাকবলিত জাহাজ থেকে ১০ নাবিককে উদ্ধার করে। নাবিকদের উদ্ধারের পর মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের আরেকটি কার্গো জাহাজ এম ভি দেশ দিগন্তের কাছে হস্তান্তর করে কোস্ট গার্ড। 

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দরের পশুর নদীর চিলা ও কাইনমারীর মাঝামাঝি এলাকায় ডুবোচরে আটকে ডুবে যায় সারবোঝাই কার্গো জাহাজ এম ভি দেশবন্ধু।