মোংলায় হাউস বোট ডুবে নিখোঁজ নিরাপত্তাকর্মীর সন্ধান মেলেনি দুদিনেও

Looks like you've blocked notifications!
আন্তর্জাতিক বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে ডুবে যাওয়া দ্বিতল হাউস বোট উদ্ধারে আজ মঙ্গলবারের তৎপতরা। ছবি : এনটিভি

আন্তর্জাতিক বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে দ্বিতল হাউস বোট ডুবে নিখোঁজ নিরাপত্তাকর্মীর সন্ধান মেলেনি দুদিনেও। ডুবে যাওয়া বোটটি তুলতে এবং নিরাপত্তাকর্মীর সন্ধানে তৃতীয় দিনের মতো আজ মঙ্গলবার চলছে উদ্ধার তৎপতরা।

গত রোববার দুপুর ১২টার দিকে ক্যানেলের উলুবুনিয়া এলাকায় ওয়েল ট্যাংকারের ঢেউয়ের তোড়ে ডুবে যায় হাউস বোটটি। এ বোটটিতে ওই ক্যানেলে খননের কাজে নিয়োজিত কনফিডেন্স গ্রুপের ড্রেজারের স্টাফরা থাকতেন।

জানা যায়, দুর্ঘটনার সময় বোটটিতে স্টাফদের খাবার ও গোসলের পানি তোলা হচ্ছিল। তখন ওই ক্যানেল দিয়ে দ্রুত গতিতে যাওয়া দুইটি ওয়েল ট্যাংকারের ঢেউয়ে বোটটি উল্টে গিয়ে ডুবে যায়। তখন বোটটির ভিতরে আটকে পড়ে নিরাপত্তাকর্মী খাজা মঈনউদ্দীন।

বিআইডব্লিউটিএর উপসহকারী প্রকৌশলী (ড্রেজার বিভাগ) মো. আনিসুজ্জামান বলেন, ‘ট্যাংকারের ঢেউয়ে হাউস বোটটি উল্টে যাওয়ার সময় তাতে থাকা অন্যান্য স্টাফরা নদীতে লাফিয়ে ও সাঁতরিয়ে তীরে উঠে গেলেও একজন নিরাপত্তাকর্মী মোবাইল আনতে গিয়ে ভিতরে আটকে পড়েন। দুর্ঘটনার পরপরই নিখোঁজ নিরাপত্তাকর্মীর সন্ধানে উদ্ধারকাজ শুরু করলে প্রচণ্ড স্রোতে তা বাঁধাগ্রস্ত হয়। এখন ডুবন্ত বোটটি উদ্ধারে কাজ চলছে, আশা করছি দুপুরের পর পরই বোটটি তোলা সম্ভব হবে।’

বিআইডব্লিউটিএর এই কর্মকর্তা বলেন, ‘বোটটি তোলার পর ভেতরে আটকে থাকা খাজা মঈনউদ্দীন মরদেহ বের করা হবে। আর যদি বোটে না পাওয়া যায় এবং স্রোতে ভেসে গিয়ে থাকে, তাহলে ক্যানেলের বিভিন্ন জায়গায় নতুন করে সন্ধান অভিযান চালানো হবে।’ নিখোঁজ থাকা বোটটির নিরাপত্তাকর্মী খাজা মঈনউদ্দীনের বাড়ি টাঙ্গাইলে বলেও জানান তিনি।