মোংলা বন্দরে ড্রেজার থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

Looks like you've blocked notifications!
মোংলা বন্দরে ‘সিএসডি বোখারী’ নামের ড্রেজার থেকে পশুর নদীতে পড়ে গতকাল শনিবার বিকেলে শ্রমিক নাইম দেওয়ানের মৃত্যু হয়। ছবি : এনটিভি 

মোংলা বন্দরের ৫ নম্বর জেটিতে ড্রেজার থেকে পড়ে নাইম দেওয়ান (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিন ঘণ্টা পর মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে ডুবুরিরা।

গতকাল শনিবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে সিএসডি বোখারী ড্রেজার থেকে পশুর নদীতে পড়ে গেলে নাইম দেওয়ানের মৃত্যু হয়। নিহত নাইম দেওয়ানের বাড়ি মুন্সীগঞ্জে।  

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, মূলত ড্রেজারের কাটারের ময়লা পরিষ্কারের সময় নাইম দেওয়ান ও মাজেদ নামের দুই শ্রমিক জেটি সংলগ্ন পশুর নদীতে পড়ে যান। তাদের মধ্যে মাজেদ সাঁতরে কূলে উঠতে পারে, কিন্তু নাইম দেওয়ান নিখোঁজ হয়। পরে স্থানীয় ডুবুরি, বন্দর ও ইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা এসে তল্লাশি অভিযান শুরু করেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মরদেহটি উদ্ধার করেন স্থানীয় ডুবুরিরা। এরপর মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। এছাড়া ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবে নৌপুলিশ।’