মোহতেশাম হোসেন বাবরকে জামিন দিতে রুল জারি

Looks like you've blocked notifications!
খন্দকার মোহতেশাম হোসেন বাবর। ফাইল ছবি

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় সাবেক মন্ত্রী ও ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মিজানুর রহমান।

গতকাল দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবর জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

গত ৭ মার্চ দুই হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করে পুলিশ। ঢাকার একটি আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই ফরিদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মোহতেশাম হোসেন বাবর দীর্ঘদিন ধরে ফরিদপুরের বিভিন্ন সরকারি দপ্তরে টেন্ডারবাণিজ্য করেছেন। চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে দেশে-বিদেশে অঢেল সম্পদের মালিক হয়েছেন।

এ ঘটনায় ২০২০ সালের ২৬ জুন বাবরসহ একাধিক ব্যক্তিকে আসামি করে সিআইডি বাদী হয়ে রাজধানী ঢাকার কাফরুল থানায় মানিলন্ডারিং মামলা করে। মামলার তদন্ত শেষে ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় গত বছরের ৩ মার্চ বাবরসহ ১০ জনকে আসামি করে অভিযোগপত্র দেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস। ওই বছরের ৩০ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। সেই সঙ্গে বাবরসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা দেন।