মৌলভীবাজারে চা শ্রমিকদের মাঝে এনটিভির শীতবস্ত্র বিতরণ

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারে এনটিভি পরিবারের আয়োজনে কম্বল বিতরণ অনুষ্ঠানে চা শ্রমিকদের একাংশ। ছবি : এনটিভি

বিনোদন ও সংবাদের পাশাপাশি জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড (এনটিভি) এখন শীতার্ত মানুষের পাশে। শীতের আগমনী বার্তা যখন জানান দিচ্ছে ঠিক তখনি মৌলভীবাজারের প্রেমনগর চা বাগান এলাকায় অসহায় ও হতদরিদ্র শীতার্ত দুইশ চা শ্রমিকদের মাঝে কম্বল বিতরণ করেছে এনটিভি পরিবার।

রোববার তারই অংশ হিসেবে মৌলভীবাজার সদর উপজেলার প্রেমনগর চা বাগানের নাচঘর প্রাঙ্গণে অসহায় শীতার্ত দুইশ পরিবারের মাঝে প্রধান অতিথির বক্তব্য শেষে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এনটিভির স্টাফ করেসপনডেন্ট এস এম উমেদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন প্রেমনগর চা বাগানের ব্যবস্থাপক মো. রাশেদুল হাসান রনি, জেলা পলিসি ফোরামের সভাপতি ও সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার মু. ইমাদ উদ-দীন, প্রেমনগর চা বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক সুভাষ কর্মকার।

জেলা প্রশাসক তার বক্তব্যে এনটিভি পরিবারের সুশৃঙ্খলভাবে কম্বল বিতরণের প্রশংসা করে বলেন, ‘সরকারের পাশাপাশি বেসরকারিভাবে বিভিন্ন সংস্থা বা প্রতিষ্ঠানের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো একটি ব্যতিক্রমী উদ্যোগ। শীত এখনও জেঁকে বসেনি। আগামী সপ্তাহে শীতের তীব্রতা আরও বাড়বে। শীতের তীব্রতার আগেই এনটিভি পরিবারের চা শ্রমিকদের হাতে কম্বল তুলে দেয়া সময়োপযোগী কাজ।’

তিনি আরও বলেন, ‘এ বছর সরকারিভাবে জেলায় ৩৫,২৮০টি কম্বল বরাদ্দ এসেছে। এনটিভি পরিবার শুধু একটি চা বাগানে দুইশ পরিবারের মধ্যে কম্বল বিতরণের কাজ ক্ষুদ্র হিসেবে দেখার বিষয় নয়।’

তিনি সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

কম্বল বিতরণের আগে এনটিভি পরিবারের পক্ষে পৌঁছে দেয়া হয় দুস্থ ও হতদরিদ্র শীতার্ত চা শ্রমিক পরিবারের মধ্যে একটি করে কার্ড। আর এ সব কার্ড নিয়ে অত্যন্ত সুশৃঙ্খলভাবে একে একে চা শ্রমিকরা নিয়ে যান শীত নিবারণের জন্য কম্বল। শীতের শুরুতে অসহায় চা শ্রমিকরা নতুন কম্বল হাতে পেয়ে এনটিভি পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।