যশোরে ট্রাকের ধাক্কায় যবিপ্রবি শিক্ষার্থীসহ নিহত ৩

Looks like you've blocked notifications!
যশোর সদর উপজেলার চূড়ামনকাটিতে দুর্ঘটনাকবলিত স্থানে মানুষের জটলা (ইনসেটে ভ্যান ও ট্রাক)। ছবি : এনটিভি

যশোর সদর উপজেলার চূড়ামনকাটিতে সড়ক দুর্ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যু হয়েছে। আজ রোববার (১ জানুয়ারি, ২০২৩) বিকেল সাড়ে ৪টার দিকে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) ট্রাকের ধাক্কায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন বিএডিসির ট্রাকটি জব্দ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার চূড়ামনকাটি-চৌগাছা সড়কের শহিদুল ব্রিকস নামের একটি ইটভাটার সামনে বিএডিসির একটি ট্রাক একটি ভ্যানকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনই ভ্যানে ছিলেন। এ দুর্ঘটনায় মুতাসিম বিল্লাহ নামে যবিপ্রবির আরেক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, বিএডিসির ট্রাকটি রিকশাভ্যানটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই যবিপ্রবি শিক্ষার্থী সুমি ও রিকশাচালকের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় জহুরা বেগম (৫০) নামে একজনকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কিছুক্ষণ পর তিনিও মারা যান। জহুরা বেগম যশোর সদর উপজেলার কমলাপুর গ্রামের আমজেদ আলীর স্ত্রী। তবে ভ্যানচালকের পরিচয় জানা যায়নি। 

যবিপ্রবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আব্দুর রশিদ জানান, নিহত শিক্ষার্থীর নাম ফারজানা নাসরিন সুমি। তিনি পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নড়াইলে। এ সময় ভ্যানে থাকা যবিপ্রবির আরেক শিক্ষার্থী মুতাসিম বিল্লাহ গুরুতর আহত হন। তাকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আরও জানান, দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ঘটনাস্থলে ছুটে যান। পরে সেখান থেকে তিনি যশোর জেনারেল হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থী মুতাসিম বিল্লার চিকিৎসার খোঁজ খবর নেন। নিহত শিক্ষার্থী সুমির পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যোগাযোগ করেছে।