যশোর সীমান্ত থেকে ৩ অস্ত্র-গুলিসহ ২ চরমপন্থী আটক

Looks like you've blocked notifications!
যশোরের শার্শা সীমান্ত থেকে ৩টি আগ্নেয়াস্ত্র ও ৬ রাউন্ড গুলিসহ এই ২ চরমপন্থীকে আটক করেছে ডিবি। ছবি : ডিবি

যশোরের শার্শা সীমান্ত থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ দুই চরমপন্থীকে আটক করেছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বুধবার ভোর রাতে শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয় বলে জানায় ডিবি।

আটক করা চরমপন্থীরা হলেন ধান্যখোলা দক্ষিণপাড়ার মহিদুল ইসলাম (৪০) ও উত্তরপাড়ার আতিয়ার রহমান (৩০)।

পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, যশোরের অভয়নগর ও মনিরামপুর উপজেলা এবং খুলনার বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক সময়ে কথিত চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি শ্রেণি শত্রু খতমের নামে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম, চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ড ঘটায়। তদন্তকালে তাদের অস্ত্র সরবরাহকারীদের তথ্য পাওয়া যায়। এরপর আজ বুধবার ভোর ৪টার দিকে শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহিদুল ইসলাম ও আতিয়ার রহমানকে আটক করা হয়। পরে মহিদুলের  বসতঘর থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ছয় রাউন্ড গুলি  উদ্ধার করা হয়।

যশোরের শার্শা সীমান্ত থেকে আটক ২ চরমপন্থীর কাছ থেকে এই ৩ আগ্নেয়াস্ত্র ও রাউন্ড গুলি উদ্ধার করেছে ডিবি। ছবি : ডিবি

পুলিশের দাবি, আটক করা চরমপন্থীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ‘নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি’র নেতা দীপংকর ভারতে থাকেন বলে জানিয়েছেন। তিনি যশোরের অভয়নগর উপজেলার আন্দা গ্রামের বাসিন্দা। তিনি বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্র ও গুলি সরবরাহ করেন। চরমপন্থী সংগঠনের সদস্যরা এ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম ও মানুষ হত্যা করে।

এ ঘটনায় উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় মামলা করেছেন।