যাত্রী সংকট ও সড়কে শঙ্কার অজুহাতে রংপুর-ঢাকা বাস চলাচল বন্ধ

Looks like you've blocked notifications!
রংপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। ছবি : এনটিভি

ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিরাজমান শঙ্কা, মহাসড়কে নিরাপত্তার অভাব ও যাত্রী সংকটের অজুহাত দেখিয়ে আজ সকাল থেকে রংপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহণ সংশ্লিষ্টরা। 

আজ শুক্রবার ভোর থেকে কয়েকটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে গেলেও সকাল ১০টার পর থেকে ঢাকাসহ দূরপাল্লার রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। রংপুর কামারপাড়ার ঢাকা বাস স্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, বাস কাউন্টারগুলো খোলা থাকলেও যাত্রী একেবারেই নেই।

এস আর ট্রাভেলসের কাউন্টার ম্যানেজার সোহেল রানা, ডিপজল এন্টারপ্রাইজের ম্যানেজার শাহ আলম এনটিভি অনলাইনকে জানান, সড়কে নিরাপত্তার অভাব এবং যাত্রী না থাকার কারণে বাস চলাচল বন্ধ রেখেছেন তারা। 

রংপুরের কাউনিয়া উপজেলার মীরবাগ থেকে আসা যাত্রী মিজানুর রহমান বলেন, ঢাকা যাওয়ার জন্য গত বুধবার টিকিট কেটেছেন। শুক্রবার সকালে এসে জানতে পারেন, মাত্র পাঁচজন টিকিট কিনেছেন। এ অবস্থায় বাস ছাড়ছে না। যাত্রী হলে অথবা অন্য কোনো বাস ছেড়ে গেলে সেখানে বিকল্প ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন বাসের লোকজন।

গাজীপুর থেকে গত শুক্রবার রংপুরে এসেছেন মহামায়া রাণী। আজ শুক্রবার সকালে বাস কাউন্টারে এসে এনা পরিবহনের একটি টিকিট কিনেছেন। বেলা এগারোটায় বাস ছাড়ার কথা থাকলেও বাসের দেখা পাননি।

শ্যামলী পরিবহণের সহকারী আসলাম বলেন, অন্যান্য দিন এই সময় পর্যন্ত ৫-৬টি বাস ছেড়ে গেলেও আজ খুব সকালে মাত্র একটি বাস ছেড়ে গেছে। যাত্রী না থাকার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

শাহ ফতেহ আলী পরিবহণের সহকারী ম্যানেজার স্বপন মিয়া বলেন, এ কয়েকদিন বাস চলাচল স্বাভাবিক থাকলেও আজ একেবারেই যাত্রী সংখ্যা কমে গেছে। ফলে ৫-৭ জন যাত্রী নিয়ে বাস ছেড়ে যাওয়া সম্ভব না, তাই বাস যাচ্ছে না।