যানজট নিরসনে ময়মনসিংহ সিটি করপোরেশনের মতবিনিময় সভা

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ সিটি করপোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে শহরের যানজট নিরসনকল্পে মতবিনিময় সভা। ছবি : এনটিভি

ময়মনসিংহ সিটি করপোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে শহরের যানজট নিরসনকল্পে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ২১ মের পর ইট, বালি ও যেকোনো পণ্যবাহী গাড়ি সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত শহরের অভ্যন্তরে চলাচল করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া, আগামীকাল শুক্রবার থেকে শহরের অভ্যন্তরে কোনো সিএনজিচালিত অটোরিকশাও প্রবেশ করতে পারবে না।

সভায় অটোবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ মোতাবেক আগামী ১ জুন থেকে অটোরিকশা ও অটোবাইক চলাচল করবে। 

এ ছাড়া যানজট নিরসনে শহরের অভ্যন্তরের ত্রিশাল বাসস্ট্যান্ডকে মাসকান্দায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সিদ্ধান্ত হয় মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ও পরিবহণ সংগঠনের নেতারা মাসকান্দা বাসস্ট্যান্ড পরিদর্শন করবেন এবং সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভার সভাপতি ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, আমরা যানজটমুক্ত নগরী গড়তে চাই। বহু কারণেই এই শহরে যানজট বৃদ্ধি পেয়েছে, কিন্তু তা যেকোনো মূল্যে নিরসন করতে হবে।

নাগরিক জীবনে স্বাচ্ছন্দ্য আনতে নির্মাণসামগ্রী রাস্তায় রাখা রোধ, ফুটপাত দখলমুক্তকরণ এবং রাস্তার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম আরও জোরদার করা হবে বলে মেয়র জানান।

এ ছাড়া ব্রহ্মপুত্র ব্রিজ থেকে কেওয়াটখালী পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, শহরের অভ্যন্তরের সড়ক প্রশস্তকরণ এবং রেলক্রসিংগুলোয় উড়াল সড়ক নির্মাণের সড়ক ও জনপথ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান মেয়র।

সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, সিটি করপোরেশনের সচিব রাজীব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. আমিনুর রহমান, ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান, বিআরটিএর কর্মকর্তা, ট্রাফিক ইন্সপেক্টর আবু নাসের মো. জহির, দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শংকর সাহা, জেলা বাস মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দীন মন্তা, সেক্রেটারি সোমনাথ সাহা, ব্যাটারিচালিত অটোরিকশা মালিক সমিতির সভাপতি রাকিবুল ইসলাম শাহীন, অটোচালক সমিতির সভাপতি দিলীপ সরকারসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।