যেকোনো সময়ের তুলনায় জনগণ এখন ভালো আছে : ডেপুটি স্পিকার

Looks like you've blocked notifications!
পাবনা জেলার সাঁথিয়া উপজেলায় বক্তব্য দিচ্ছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু। ছবি : এনটিভি

জনগণ যেকোনো সময়ের তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভালো আছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে পাবনা জেলার সাঁথিয়া উপজেলার বিষ্ণুপুর মনিরুল ইসলাম উচ্চ বিদ‌্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এ কথা বলেন।

এ সময় ডেপুটি স্পিকার ‘আপনারাই বলুন, আগে ভালো ছিলেন নাকি বর্তমানে ভালো আছেন’ উপস্থিত জনতার উদ্দেশে প্রশ্ন রেখে বলেন, ‘বর্তমান সরকার জনগণের জন‌্য বহুমুখী উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে, বাস্তবায়ন করছে এবং করে যাচ্ছে। সরকার দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করতে চায়। অথচ তারা (বিএনপি-জামায়াত) বলে পাকিস্তানই নাকি তাদের কাছে ভালো ছিল। তারা দাবি করে তাদের সময় জনগণ ভালো ছিল।’

ডেপুটি স্পিকার আরও বলেন, ‘জনগণ ১৯৭০ সালে নৌকায় ভোট দিয়েছিল বলেই বাংলাদেশ আজ স্বাধীন।  ১৯৭৫ সালের পর যারা রাষ্ট্র পরিচালনা করেছে তারা স্কুল -কলেজ, এই উপজেলার উন্নয়নের কথা চিন্তা করে নাই। এই উপজেলার নদী খননের কথা তারা চিন্তা করে নাই। কর্মসংস্থান সৃষ্টির কথা চিন্তা করে নাই। কৃষি উৎপাদন বৃদ্ধি করে জীবন-জীবিকা নির্বাহের কথা চিন্তা করে নাই।’

মো. শামসুল হক টুকু বলেন, ‘তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ‌্যে বারবার বলার চেষ্টা করেছে পাকিস্তানই ভালো ছিল। অথচ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানই তার দেশ পাকিস্তানকে বাংলাদেশের মতো উন্নয়ন করতে চান। ভিন্ন দলের লোকজনের সন্তানরাও তো এই স্কুলে পড়েন, আপনারা বলুন, স্কুলের এমন সুযোগ সুবিধা আগে ছিল? শেখ হাসিনার সরকারের উন্নয়ন সবার জন‌্য।’

বিষ্ণুপুর মনিরুল ইসলাম উচ্চ বিদ‌্যালয়ের সভাপতি মো. শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান, পাবনা প্রেসক্লাবের সহসভাপতি শহীদুর রহমান শহীদ বক্তব‌্য দেন।

পরে ডেপুটি স্পিকার বিষ্ণুপুর মনিরুল ইসলাম উচ্চ বিদ‌্যালয়ের চারতলা ভিতবিশিষ্ট একতলা একাডেমিক ভবন উদ্বোধন করেন।

এ সময় স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিকেলে হইজোর শান্তিপুর ছবেদ আলী মজির উদ্দিন নিম্ন মাধ‌্যমিক বিদ‌্যালয়ের ১৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব‌্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার।

এই বিদ‌্যালয়ের সভাপতি কার্তিক চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।