যৌথ বাহিনীর ওপর হামলা ঘটনায় বান্দরবানে চার জেএসএস কর্মী জেলহাজতে

Looks like you've blocked notifications!

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে যৌথ বাহিনীর ওপর সশস্ত্র সন্ত্রাসীদের হামলার ঘটনায় জনসংহতি সমিতি (জেএসএস) চার সদস্যকে জেলহাজতে পাঠানো হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় আদালতের নির্দেশে পুলিশ তাদের কারাগারে পাঠান।

অভিযুক্তরা হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের কামিরমূখ চাকপাড়া এলাকার মংলা প্রু চাক কারবারি (৬০), লাগ‍্যাছু চাক (৪৫), মংলা থোয়াই চাক (১৫) ও চিংলা অং চাক (৩০)।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, সরকারি কাজে বাধা, হত্যার উদ্দেশ্যে যৌথ বাহিনীর সদস্যদের ওপর গুলি ও বিজিবি সদস্যদের মারাত্মক জখমের অভিযোগে মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বিজিবি পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) রাজনীতির সঙ্গে সম্পৃক্ত চারজন কর্মীকে আটক করেছে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের কাছে  হন্তান্তর করা হয়।

আজ বুধবার সকালে পুলিশ তাদের বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর আসামিদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক মোহাম্মদ খোরশেদ আলম সিকদার।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, যৌথ বাহিনীর ওপর হামলার ঘটনায় গত ৪ সেপ্টেম্বর নাইক্ষ্যংছড়ি থানায় বিজিবির হাবিলদার মো. তাজিম উদ্দীন বাদী হয়ে থানায় করেন। ওই মামলায় আটক চারজনকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে উথোয়াহ্লা মারমা ও ম্যানরুম মুরুং নামে আরও দুই আসামিকে আটক করা হয়েছিল। তারাও জেলহাজতে রয়েছে।