যৌন নির্যাতনের অভিযোগে চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

Looks like you've blocked notifications!
জামালপুরের মেলান্দহ থানা। ছবি : সংগৃহীত

জামালপুরের মেলান্দহে তামিম আহম্মেদ স্বপন (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগের কথা চিরকুটে লিখে আত্মহত্যা করেছে দশম শ্রেণির এক শিক্ষার্থী। আজ শুক্রবার এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, মেলান্দহের সাধুপুর কান্দাপাড়া গ্রামের মো. খোকা মোল্লার ছেলে তামিম আহম্মেদ স্বপন উপজেলার পূর্ব শাহজাদপুরের মো. আবু মিয়ার একমাত্র মেয়ে মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মোছা. আশা মনিকে (১৫) স্কুলে যাতায়াতের পথে উত্ত্যক্ত করত। তামিম বৃহস্পতিবার সকালে আশা মনির বান্ধবী বুলবুলি, মিথিলা ও শায়লাকে দিয়ে মোবাইলে ফোন করে প্রাইভেট পড়ার কথা বলে আশা মনিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। সাধুপুর কান্দাপাড়ার একটি বাড়িতে দিনভর একটি কক্ষে আটকে রেখে আশা মনিকে শ্লীলতাহানি করে তামিম আহম্মেদ স্বপন। এরপর বিকেল তিনটার দিকে আশা মনি বাড়ি ফিরে নিজের ঘরে দরজা বন্ধ করে থাকে। সন্ধ্যার দিকে কোনো সাড়াশব্দ না পেয়ে আশা মনির মা শিলা বেগম জানালা দিয়ে মেয়েকে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। মায়ের চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসে। পরে পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

ঘটনার পর আশা মনির ঘরে দুটি চিরকুট পাওয়া যায়। চিরকুটে লেখা ছিল, ‘তামিম আমাকে সারা দিন এক রুমে আটকাইছে। তামিম আমাকে খুব ডিস্টার্ব করত। ও আমাকে বলেছে ওর সাথে দেখা করলে সে আমার জীবন থেকে চলে যাবে। কিন্তু ও আমার সাথে খুব খারাপ কিছু করেছে যা বলার মত না।’

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম জানান, এই ঘটনায় শুক্রবার সকালে আশা মনির বাবা আবু মিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। আসামিকে আটকে অভিযান চলছে।