রংপুরে আগুনে পুড়ে গেছে ১০টি দোকান

Looks like you've blocked notifications!
রংপুর মহানগরীর মডার্নমোড়ে দোকানে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি : এনটিভি

রংপুর মহানগরীর মডার্নমোড়ে আগুনে পুড়ে গেছে  আটটি দোকানসহ দুটি হোটেল ও মোটর মালিক সমিতির অফিস । শুক্রবার রাত ১২টার দিকে  অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে দুটি হোটেল, কনফেকশনারী, মুদি দোকান, মাইক ও টেলিকমের দোকান রয়েছে। প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ  করা না হলেও দোকানের মালিকেরা দাবি করেছেন, আগুনে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী হালিম মিয়া জানান, রাত ১২টার দিকে আজাদ হোটেলের পাশের ছোট একটি দোকানে আগুন লাগে। স্থানীয়রা আগুন নেভানোর জন্য এগিয়ে আসলে দোকানটিতে তালা ঝুলানো থাকায়  তা ভাঙার চেষ্টা করতে করতেই মুহুর্তেই দাউদাউ করে জ্বলে উঠে আগুন । দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। পরে ফায়ার সার্ভিসে খবর দেন তারা।

মোক্তারুল ইসলাম বাবু নামের আরেকজন জানান, যে দোকান থেকে আগুনের সূত্রপাত হয় সে দোকানের বৈদ্যুতিক সংযোগে ত্রুটি ছিল। আগুন মূহুর্তের মধ্যে আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে ।

রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসুদ আলম বলেন, ‘খবর পাওয়ার পাঁচ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু পানি শেষ হওয়ার কারণে নেভানোর কাজ সাময়িকভাবে বন্ধ হয়ে যাবার পর পার্শ্ববর্তী একটি পুকুরে পাম্প লাগিয়ে প্রায় এক ঘন্টার অভিযানে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। অগ্নিকান্ডে ১০টি দোকান পুড়ে গেছে তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানানো হবে।’