রংপুরে কর্মবিরতিতে তৃতীয় শ্রেণির কর্মচারীরা

Looks like you've blocked notifications!
বেতন গ্রেড উন্নীতকরণ এবং পদ-পদবি পরিবর্তনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে রংপুরের তৃতীয় শ্রেণির কর্মচারীরা। ছবি : এনটিভি

বেতন গ্রেড উন্নীতকরণ এবং পদ-পদবি পরিবর্তনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে রংপুরের বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীরা। এতে বিপাকে পড়েছেন সেবাগ্রহণকারীরা।

আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের তৃতীয় শ্রেণির কর্মচারীরা অফিসে এসে হাজিরা খাতায় সই করে নিজ নিজ কর্মস্থল ত্যাগ করেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ব্যানার নিয়ে দাবি আদায়ে নিজ নিজ অফিসের সামনে বিক্ষোভ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

রংপুর জেলা কালেক্টরেট কর্মচারী সমিতির সভাপতি সাইফুল ইসলাম বলেন, নির্দেশনার পরও অর্থ মন্ত্রণালয় তাদের বেতন গ্রেডের উন্নতি ও পদ-পদবি পরিবর্তন করছে না। এতে কর্মচারীরা একদিকে যেমন বিক্ষুব্ধ তেমনি বর্তমান বাজার দরের সঙ্গে খাপ খাওয়াতে পারছেন না। ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হয়ে তারা মানবেতন জীবনযাপন করছেন। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়া হবে।

এদিকে কর্মস্থলে না থাকায় সংশ্লিষ্ট অফিসগুলোতে আসা সেবা গ্রহণকারীরা পড়ছেন বিপাকে। তারা জরুরি কাজ করতে পারছেন না। সই স্বাক্ষরও হচ্ছে না।

এ বিষয়ে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান জানান, তাদের দাবি-দাওয়া আমরা যথাযথস্থানে পাঠিয়েছি। তারা যেন কর্মবিরতি প্রত্যাহার করেন—সেজন্য তাদের সঙ্গে আলাপ-আলোচনা করা হচ্ছে।