রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের শাখা কমিটি বিলুপ্ত

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের লোগো

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করে দুই সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘সভাপতি প্রদত্ত ক্ষমতাবলে রংপুর জেলা ও মহানগর শাখা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছেন।‘

ড. দেলোয়ার হোসেনকে রংপুর মহানগর শাখার আহ্বায়ক এবং আবুল কাশেমকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। এছাড়া এ কে এম শাহাদাত হোসেন বকুলকে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এবং মাজেদ আলী বাবলুকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে বলে জানান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বর্তমান কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি দেওয়ার বিষয়টি অনুমোদন করে চিঠি ইস্যু করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া ২২ হাজার ৩০৬ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন আর ৩৩ হাজার ৮৮৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী লতিফুর রহমান মিলন। আওয়ামী লীগ প্রার্থীর এমন ভরাডুবির অন্যতম কারণ নিজেদের মধ্যে কোন্দল বলে সাংবাদিকদের জানিয়েছিলেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এরপরই আজকে এ সিদ্ধান্ত আসে।