রবীন্দ্রজয়ন্তীতে অব্যবস্থাপনা স্বীকার করে ডিসির দুঃখপ্রকাশ

Looks like you've blocked notifications!
নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি : এনটিভি

নওগাঁর পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকীর উৎসব উদ্বোধনী দিনের অব্যবস্থাপনার কথা স্বীকার করেছেন জেলা প্রশাসক (ডিসি) খালিদ মেহেদী হাসান। তিনি এজন্য দুঃখপ্রকাশও করেছেন।

আজ বৃহস্পতিবার (১৮ মে) নিজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় ডিসি অব্যবস্থাপনার কথা স্বীকার করে দুঃখপ্রকাশ করেন। আগামী দিনে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার প্রতিশ্রুতিও দেন।

ডিসির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল নয়নসহ বিভিন্ন উপজেলা প্রেসক্লাবের নেতারা বক্তব্য দেন।

এ সময় জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা পতিসরে সাংবাদিকদের অসম্মান করার তীব্র প্রতিবাদ করে জেলা প্রশাসকের কাছে ব্যাখ্যা চান।

অনুষ্ঠানের প্রথম দিনে সাংবাদিকদের বসার কোনো জায়গা না থাকার ভুল স্বীকার করে ডিসি বিব্রত ও লজ্জিত হয়েছেন বলে জানান। এজন্য তিনি সবার কাছে দুঃখপ্রকাশ করেন। আগামীতে কোনো আয়োজনে যাতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখারও প্রতিশ্রুতি দেন তিনি।

এবার বিশ্বকবির জন্মোৎসবের মূল আয়োজন ছিল আত্রাই উপজেলার পতিসরে। তিন দিনের অনুষ্ঠানের প্রথম দিন সাংবাদিকরা বসার জায়গা না পেয়ে অসম্মান বোধ করেন। পরে জেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। এর জন্য তারা জেলা প্রশাসনকে দায়ী করেন। ঘটনার সুষ্ঠু ও সম্মানজনক সমাধানের দাবি জানিয়ে আন্দোলন কর্মসূচি দেয় নওগাঁ জেলা প্রেসক্লাব। সেই আন্দোলনে একাত্মতা প্রকাশ করে সাংবাদিকদের অন্যান্য সংগঠনও। এর ধারাবাহিকতায় সাংবাদিকরা রাজশাহী বিভাগীয় কমিশনারের কাছে একটি স্মারকলিপি দেন। 

কয়েক দিন নাটকীয়তার পর ডিসি আজ সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভায় বসেন। তার সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকরা জেলা প্রেসক্লাবে গিয়ে জড়ো হোন। সেখানে বক্তারা আগামী দিনে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার পাশাপাশি নিজেদের সুরক্ষা ও অধিকার আদায়ে একাতাবদ্ধ থাকার প্রত্যয় ব্যক্ত করেন।