রমজান মাসজুড়ে বিএনপির ইফতার আয়োজন

Looks like you've blocked notifications!
বিএনপির লোগো তাদের ওয়েবসাইট থেকে নেওয়া

জাতীয় নির্বাচন ও আন্দোলনের বছর হওয়ার ঘরোয়া রাজনীতির অংশ হিসেবে এবার ইফতার অনুষ্ঠানকে বিশেষ গুরুত্ব দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রমজান মাসজুড়ে দলটির পক্ষ থেকে ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এনটিভি অনলাইনকে এ তথ্য জানান।

শায়রুল কবির বলেন, ‘প্রতি বছরের মতো এবারও রমজানের প্রথমদিন শুক্রবার (২৪ মার্চ) লেডিস ক্লাবে এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতারের আয়োজন করেছে বিএনপি। এরপর ৪ রমজান পেশাজীবী, ৭ রমজান কূটনীতিক এবং ১১ রমজান বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে ইফতারের আয়োজন করা হবে।’

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা গেছে, প্রতি বছরের মতো এবারও পুরো রমজান মাসে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা হবে। ইফতার পার্টির মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে ঐক্য আরও সুদৃঢ় করার পরিকল্পনা রয়েছে দলটির।

এছাড়া বিএনপির এবার ইফতার রাজনীতির বিশেষ দিক হলো প্রথমবারের মতো ঢাকা মহানগরীর ৫০টি থানায় ইফতার পার্টির আয়োজন করা হবে। আগে শুধু মহানগর বিএনপির উদ্যোগে একটি ইফতার অনুষ্ঠান করা হতো। ইতোমধ্যে প্রস্তুতিমূলক সভায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের তিনটি করে থানা নিয়ে ১৬টি জোনে ভাগ করা হয়েছে। একই দিনে তিন থানায় হবে ইফতার পার্টি। ২৮ মার্চ থেকে শুরু হবে এ কর্মসূচি। এসব কর্মসূচিতে দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।