রহনপুর পৌর মেয়রসহ ২৬ জন জেলহাজতে

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খানসহ ২৬ জনকে আজ জেলহাজতে পাঠিয়েছেন আদালত। জমি দখল ও প্রাচীর ভাঙার অভিযোগে করা মামলায় চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলি আদালতের বিচারক হুমায়ুন কবির এই আদেশ দেন।

মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ বসতিতে বসবাস করে আসছেন। তার বসতবাড়ি দিয়ে পৌর মেয়রসহ আসামিরা জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর বাড়ির প্রাচীর ভেঙে ইট, রড জোর করে ট্রাকযোগে নিয়ে যায়। এ ঘটনায় নাজমা বেগম গত ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলি আদালতে মামলা করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত প্রাচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেওয়ার শর্তে জামিন দেন। আজ রোববার মামলার ধার্যদিনে শর্তপূরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পৌর মেয়র মতিউর রহমান খানের আইনজীবী নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার জায়গা দখল করে পৌরবিধি লঙ্ঘনের মাধ্যমে তার বাড়ির প্রাচীর নির্মাণ করেছিলেন। এ ঘটনায় একাধিকবার জারি করা পৌর নোটিশ অমান্য করেন নাজমা বেগম।