রাঙামাটিতে অটোরিকশা পোড়ানোয় শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির বিক্ষোভ

Looks like you've blocked notifications!
রাঙামাটিতে অটোরিকশাচালক-মালিকদের বিক্ষোভ। ছবি : এনটিভি

আসামবস্তি-কাপ্তাই সড়কে সন্ত্রাসী কর্তৃক সিএনজি পুড়িয়ে দেওয়ার ঘটনার প্রতিবাদে রাঙামাটি-চট্টগ্রাম সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি। আজ শুক্রবার বিকেলে শহরের পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি মূল শহর প্রদক্ষিণ শেষে বনরূপায় প্রধান সড়ক অবরোধ করে প্রতিবাদ জানান চালকরা। এ সময় প্রায় ৪০ মিনিট দূরপাল্লা ও অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ থাকে।

এ সময় জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি তিন দফা দাবি জানায়। দাবিগুলো হচ্ছে, সব সড়কে চালকদের নিরাপত্তা নিশ্চিত করা, সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার এবং ক্ষতিগ্রস্ত চালকের উপযুক্ত ক্ষতিপূণ দেওয়া।

রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, ‘দিন দিন আসামবস্তি-কাপ্তাই সড়কে সশস্ত্র সন্ত্রাসীদের উৎপাত বেড়ে যাওয়া ঘটনা প্রশাসনকে জানানোর পরও কোনো প্রদক্ষেপ না নেওয়ায় আজ এই ঘটনা ঘটেছে। চালকদের সড়কে জীবনের কোনো নিরাপত্তা নেই।’

এ সময় দোষীদের গ্রেপ্তারের দাবিতে প্রশাসনের কাছে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন নেতারা।

জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, মালিক সমিতির সাধারণ সম্পাদক মহি উদ্দীন পেয়ারু বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন।

উল্লেখ্য, আজ সকালে রাঙামাটির আসামবস্তি-কাপ্তাই সড়কের আগরবাগান নামক স্থানে চাঁদার টোকেন না পেয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা পুড়িয়ে দেয় সশস্ত্র সন্ত্রাসীরা।