রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি-নিউটন-তুর্য

Looks like you've blocked notifications!
রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের র‍্যালি। ছবি : এনটিভি

‘বলিষ্ঠ কণ্ঠে ভাঙতে শোষণ, সাত দশকের ইতিহাস করেনি তোষণ’—এ স্লোগানে অনুষ্ঠিত ২২তম রাঙামাটি জেলা সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচন করেছে বাংলাদেশ ছাত্র উনিয়ন।

সংগঠনটির এবারের জেলা সম্মেলনে সভাপতি হিসেবে প্রান্ত দেবনাথ রনি, সাধারণ সম্পাদক নিউটন চাকমা ও সাংগঠনিক সম্পাদক হিসেবে তুর্ষ দত্তকে মনোনীত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অনুষ্ঠিত উদ্‌বোধনী অনুষ্ঠান শেষে একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের জমায়েত হয় শিল্পকলা মিলনায়তনে।

সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি রাঙামাটি জেলা সভাপতি ও সাবেক ছাত্রনেতা সমীর কান্তি দে। বিশেষ অতিথি ছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ, সহসভাপতি ধীষন প্রদীপ চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি গৌরচাঁদ ঠাকুর। বক্তব্য দেন রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রইউনিয়ন নেতা সুনীল কান্তি দে, উদীচীর জেলা সভাপতি ও সাবেক ছাত্র ইউনিয়ন নেতা অমলেন্দু হাওলদার, যুব ইউনিয়নের জেলা সভাপতি ও সাবেক ছাত্রইউনিয়ন নেতা মিল্টন বিশ্বাস।

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া জিকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রান্ত দেবনাথ রনির সঞ্চালনায় আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন নিউটন চাকমা।

আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশ এখন কঠিন সময় পার করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির নাজুক অবস্থা, বিচারহীনতার সংস্কৃতির মধ্য দিয়ে ক্ষমতাসীন দরকার দেশকে বিশ্বের বুকে মাথা নিচু করে দিচ্ছে।

দেশে ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনার দাবিতে বাম প্রগতিশীলদের আন্দোলন সংগ্রামে নৈতিক অবস্থান ও অংশগ্রহণের মাধ্যমে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সম্মেলনের প্রথম অধিবেশনে আলোচনা সভার পর বিকেলে কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। ১৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটির দায়িত্ব পান রনি-নিউটন ও তুর্য।