রাজধানীতে এক পশলা বৃষ্টিতে নামল স্বস্তি

Looks like you've blocked notifications!
রাজধানীতে বৃষ্টির ফাইল ছবি এনটিভির

রাজধানীতে বিভিন্ন এলাকায় চৈত্রের বিকেলে নামে বৃষ্টি। রমজানের দ্বিতীয় দিনে ভ্যাবসা গরমে এই বৃষ্টি যেন স্বস্তির পরশ বুলিয়ে গেল। এদিকে আগামী ২৪ ঘণ্টায় কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, সিলেট বিভাগসহ প্রায় বেশির ভাগ অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ শনিবার (২৫ মার্চ) এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘আগামীকালও বিক্ষিপ্তভাবে বৃষ্টি থাকতে পারে।’ ২৭ বা ২৮ তারিখ থেকে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়ে তিনি বলেন, ‘রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর ও কুমিল্লা—এই লাইন ধরেই বৃষ্টি হচ্ছে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।