রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া শনিবার বিকেলে মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ছবি : এনটিভি

রংপুরে বিএনপির সমাবেশে সরকারি বাধাসহ সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আজ শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিলটি শুরু হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে ফের নয়াপল্টনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিল থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করা হয়। এছাড়া সরকারের সমালোচনা করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

মিছিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, সেন্টু, মুসাব্বির, ডা. জাহিদ, যুবদল নেতা শান্ত, নয়ন, ওমর ফারুকসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মী। মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেন, সরকারের সময় শেষ হয়ে যাওয়ায় এখন তারা মরণ কামড় দিচ্ছে। সমাবেশে বাধা দিচ্ছে। নেতাকর্মীদের গ্রেপ্তার করছে, তাদের ওপর হামলা করছে। সরকার পরিবহণ ধর্মঘট দিয়েছে। গণপরিবহণ বন্ধ রাখতে বাধ্য করছে।  পরিবহণ নেতারা বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন তারা ধর্মঘট চান না।

তিনি আরও বলেন, এখনও সময় আছে সভা-সমাবেশে বাধা না দিয়ে পদত্যাগ করুন। পরিষ্কারভাবে বলে দিতে চাই, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দেশের মাটিতে কোনো নির্বাচন হবে না।