রাজধানীতে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের মানববন্ধন

Looks like you've blocked notifications!
জাতীয় প্রেসক্লাব চত্বরে আজ শনিবার সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের মানববন্ধন। ছবি : এনটিভি

বিদ্যুৎ, তেল ও গ্যাসসহ সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি এবং ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোট মানববন্ধন কর্মসূচি পালন করেছে। আজ শনিবার (১১ মার্চ) জাতীয় প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির ফলে দেশে আজ চরম হাহাকার বিরাজ করছে। এর জন্য দায়ী সরকারের মন্ত্রী-আমলাদের আশ্রয়ে-প্রশ্রয়ে লালিত-পালিত অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিতে হবে।

মানববন্ধনে জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, পবিত্র মাহে রমজানের পূর্বেই এই অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রকে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। নতুবা দেশের জনগণ এই অবৈধ সরকারের ক্ষমতার মসনদ ভেঙে টুকরো টুকরো করতেও প্রস্তুত রয়েছে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক পীরসাহেব, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, জাতীয় যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম, জিয়া নাগরিক সংসদের সভাপতি ওহিদ জোমাদ্দারসহ জোটের অন্যান্য শীর্ষ নেতারা।