রাজধানীতে ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী

Looks like you've blocked notifications!
রাজধানীতে আজ মঙ্গলবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়। ছবি : এনটিভি

রাজধানীতে আজ মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে। ঢাকার আগারগাঁও এলাকায় ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে এবং বিমানবন্দর এলাকায় ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক আজ মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এনটিভি অনলাইনকে বলেন, সন্ধ্যায় শুরু হওয়া কালবৈশাখী ঝড়ের গতিবেগ আগাঁরগাও এলাকায় সাড়ে ৫টায় প্রতি ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৭৪ কিলোমিটার। আর বিমানবন্দর এলাকায় পৌনে ৬টায়  ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে। ঝড়ের সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। এক থেকে দুই ঘণ্টা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হবে। সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ওমর ফারুক আরও বলেন, রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, সিলেট ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।