রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি

Looks like you've blocked notifications!
সাংবাদিকের ওপর হামলা, শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি । ছবি : এনটিভি

রাজশাহীতে সংবাদ সংগ্রহের সময় বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রতিবেদক বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সকাল ৮টায় নগরীর আমবাগান এলাকায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বিএমডিএ এর প্রধান কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার বিচার এবং হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিতে সাংবাদিকরা বরেন্দ্র ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে।

নতুন সময়সূচি অনুযায়ি কৃষি মন্ত্রণালয়ের অধিভুক্ত বিএমডিতে কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসছেন কি না, সে সম্পর্কে সংবাদ সংগ্রহ করতে গিয়েছিলেন সাংবাদিক বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। তাঁরা বিএমডিএ এর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের সঙ্গে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূল আচরণ করে তার দপ্তরে চলে যান।

পরে বিএমডিএ কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক জীবন আহমেদের নেতৃত্বে কয়েকজন কর্মচারি সাংবাদিকদের ওপর হামলা চালায় এবং ক্যামেরা ভাংচুর করে। এতে গুরুতর আহত হন ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এটিএন নিউজের সাংবাদিকদের ওপর হামলার খবর পেয়ে অন্যান্য সাংবাদিকরা বিএমডিএ এর সদর দপ্তরে সামনে গিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে।