রাজশাহীতে সড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

Looks like you've blocked notifications!
রাজশাহীতে খড়খড়ি বাজার এলাকায় আজ সোমবার দুপুরে উচ্ছেদ অভিযান চালানো হয়। ছবি : এনটিভি

রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের খড়খড়ি মোড়ে বাইপাস সড়কের ওপর অবৈধভাবে নির্মিত দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। আজ সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকারের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

সড়ক বিভাগের কর্মকর্তাসহ বিপুল পুলিশ নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয়রা জানায়, বছরের পর বছর ধরে নগরীর খড়খড়ি মোড়সহ আশপাশের এলাকায় দখলদাররা সড়ক ও জনপদের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ও বিভিন্ন স্থাপনা নির্মাণ করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে আসছিল। এ ছাড়া একটি খাল অবৈধভাবে দখলে রেখেছিল। এতে প্রায়ই সেখানে দুর্ঘটনার শিকার হয় সাধারণ মানুষ। দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে সম্প্রতি স্থানীয়রা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার বলেন, ‘সড়ক ও জনপদের রাস্তার পাশে ৯০ ফুট জায়গা দখল করে বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়। ৫০ জন অবৈধ দখলদারকে সরে যেতে একাধিক নোটিশ দেওয়া হয় এবং এলাকায় মাইকিং করা হয়। এরপরও অধিকাংশ অবৈধ দখলদার তাদের জায়গা ছেড়ে না দেওয়ায় সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়।’

অভিজিত সরকার আরও বলেন, ‘খড়খড়ি বাজার এলাকায় সরকারের এক ইঞ্চি খাস জমিও দখলে রাখতে দেওয়া হবে না। দখলদারদের কবল থেকে সরকারের সব জমি উদ্ধার করা হবে।’

উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন সড়ক বিভাগ রাজশাহীর উপবিভাগীয় প্রকৌশলী শাহ মো. আসিফ, নাহিমুর রহমান ও সার্ভেয়ার মিল্লাত হোসেন।