রাজশাহীতে ২০ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, আটক ১

Looks like you've blocked notifications!
রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের ব্যবসায়ী ভোজ্যতেল মজুদকারী শহিদুল ইসলাম স্বপন। ছবি : এনটিভি

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের একটি গোডাউন থেকে ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল জব্দ করেছে পুলিশ। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ও বাগমারা থানা পুলিশ এ অভিযান চালায়।

এ সময় ভোজ্যতেল মজুদকারী ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) আটক করা হয়েছে। তার বাড়ি তাহেরপুর বাজারপাড়া এলাকায়। জব্দ তেলের মধ্যে ১৯ হাজার ৩৮০ লিটার সয়াবিন ও এক হাজার ২০ লিটার সরিষার তেল বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, তাহেরপুর বাজারে একটি গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে, এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ সন্ধ্যায় পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়। এর মধ্যে ৯৫ ড্রামে ১৯ হাজার ৩৮০ লিটার সয়াবিন তেল এবং পাঁচ ড্রামে এক হাজার ২০ লিটার সরিষার তেল পাওয়া যায়। অভিযানের সময় তেল মজুতকারী ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে আটক করা হয়। তার গোডাউন সিলগালা করে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম (পুঠিয়া সার্কেল) সহকারি পুলিশ সুপার অলক বিশ্বাস ও বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ।

রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বলেন, তেলের দাম বাড়বে, এই লক্ষ্য নিয়ে রমজানের শুরু থেকে শহিদুল ইসলাম স্বপন ভোজ্যতেল মজুদ করে আসছিলেন।