রাজশাহীতে ৫ গাড়িসহ বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে

Looks like you've blocked notifications!
রাজশাহী মহানগরীর খানসামার চক এলাকায় কার কেয়ার সেন্টার নামের ওয়ার্কশপের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ছবি : এনটিভি

রাজশাহী মহানগরীর কুমারপাড়া সংলগ্ন খানসামার চক এলাকায় কার কেয়ার সেন্টার নামের একটি গাড়ির ওয়ার্কশপের আগুন নিয়ন্ত্রণে এসেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও এই ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি।

জানা গেছে, কার সেন্টারে থাকা পাঁচটি প্রাইভেট কারসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। আগুন পাশের ১২তলা ভবনের দ্বিতীয় তলার কমিউনিটি সেন্টারে ছড়িয়ে পড়ে। এতে ওই কনভেনশন সেন্টারের এসি, সোফা, চেয়ার, টেবিলসহ বেশ কিছু মালামাল পুড়ে গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে তিনটার দিকে কার কেয়ার সেন্টারে আগুনের সূত্রপাত হয়। পরে তা দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় সেখানে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের শব্দে আশপাশের লোকজন জেগে যায়। তারা দ্রুত রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দেয়। এ সময়ের মধ্যেই আগুন আরও ভয়াবহ রূপ নেয়। কার কেয়ার সেন্টার থেকে আগুন পাশের ১২ তলা ভবনে ছড়িয়ে পড়ে।

কার কেয়ার সেন্টার ও কনভেনশন সেন্টারের মালিক আসিফ মাহবুব সানি বলেন, ‘কার কেয়ার সেন্টারে তার নিজস্ব দুটি ও কাস্টমারের তিনটি গাড়ি, আধুনিক যন্ত্রপাতি, বিভিন্ন মালামাল ও নগদ টাকা ছিল, যা আগুনে পুড়ে গেছে। আর কনভেনশন সেন্টারে পাঁচটি এসি, টিভিসহ বিভিন্ন আসবাবপত্র ছিল। সেগুলোও পুড়ে গেছে।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপপরিচালক মো. ওহিদুল ইসলাম জানান, তারা ভোর ৪টা ২০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পান। প্রথমে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আগুনের ভয়াবহতা বাড়ায় বিশ্ববিদ্যালয় স্টেশন, নওহাটা স্টেশন, কাশিয়াডাঙ্গা উত্তর স্টেশনসহ ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। 

আগুন নিয়ন্ত্রণের পুরো অভিযান ঘটনাস্থলে উপস্থিত থেকে তত্ত্বাবধান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম।

উপপরিচালক ওহিদুল ইসলাম জানান, দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পরে দুর্ঘটনাস্থলে এক ঘণ্টা ডাম্পিংয়ের কাজ চলে। তিনি বলেন, ‘বৈদ্যুতিক সর্টসার্কিট থেকেই কার কেয়ার সেন্টারে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’