রাবিতেও অকৃতকার্য হলেন সেই বেলায়েত

Looks like you've blocked notifications!
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অকৃতকার্য ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। ছবি : এনটিভি

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতে ১৭ দশমিক ৮৫ নম্বর পেয়ে অকৃতকার্য হয়েছেন ৫৫ বছর বয়সী সেই বেলায়েত শেখ। গতকাল মঙ্গলবার রাতে ‘এ’ইউনিটের পরীক্ষার ফল প্রকাশিত হলে তাঁর ফলাফল জানা যায়৷

খোঁজ নিয়ে জানা গেছে, বেলায়েত ‘এ’ইউনিটের প্রথম শিফটে এ পরীক্ষা দেন। তাঁর রোল নম্বর ছিল ১১৮৪১। প্রকাশিত ফলাফলে দেখা যায়, বেলায়েত পেয়েছেন ১৭ দশমিক ৮৫ নম্বর। যেখানে পাস মার্ক নির্ধারণ করা হয়েছে ৪০ নম্বরে।

গত ২৬ জুলাই রাবির ‘এ’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে বেলায়েত সাংবাদিকদের জানিয়েছেন, দীর্ঘদিন অসুস্থ থাকায় তিনি রাবি ভর্তি প্রস্তুতি ভালো করে নিতে পারেননি।

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েত ছোট থেকেই পড়াশোনার প্রতি ছিল প্রবল আগ্রহ। কিন্তু দারিদ্র্যতার কারণে পড়াশোনা করতে পারেননি তিনি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাঁকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৪৩ নিয়ে পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন।