রাষ্ট্রপতির কাছে নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

Looks like you've blocked notifications!
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ। ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। গতকাল সোমবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে পরিচয়পত্র পেশ করেন ইউয়ামা কিমিনোরি।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সোমবার বিকেলে বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্টের গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর একটি চৌকস দল জাপানি রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করে।

রাষ্ট্রপতি হামিদ বলেন, ‘জাপান বাংলাদেশের একক বৃহত্তম দ্বিপাক্ষিক উন্নয়ন সহযোগী এবং বাণিজ্য বিনিয়োগের জন্য গুরুত্বপূর্ণ দেশ।’

মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নে কারিগরি ও আর্থিক সহযোগিতা প্রদানের জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে জাপানের সহযোগিতা তুলে ধরে রাষ্ট্রপ্রধান আশা করেন, নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে বাংলাদেশ ও জাপানের মধ্যে বাণিজ্য-বিনিয়োগ আরও সম্প্রসারিত হবে এবং দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

সাক্ষাৎকালে জাপানের নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। দুই দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত  মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।