রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আগ্রহ নেই বিএনপির

Looks like you've blocked notifications!
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আজ রোববার সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ড. মোশাররফ হোসেন। ছবি : এনটিভি

দেশের  নতুন রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ড. মোশাররফ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।   

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা আজকে যে উদ্দেশে সংবাদ সম্মেলন ডেকেছি—গতকালের ইউনিয়ন পদযাত্রায় সংঘটিত বিষয়গুলো আপনাদেরকে অবহিত করতে। আপনারা জানেন, আমাদের ১০ দফা দাবির প্রথম দফা হচ্ছে এই অবৈধ স্বৈরাচার সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন—এসব হলো ইস্যু। এই সরকার কী করছে, না করছে এসব বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।’

বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর দ্বিতীয় মেয়াদের শেষ প্রান্তে রয়েছেন। ২০১৮ সালের ২৪ এপ্রিল ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন আবদুল হামিদ। সংবিধানের ১২৩ অনুচ্ছেদ অনুযায়ী, মেয়াদ অবসানের কারণে রাষ্ট্রপতি পদ শূন্য হওয়ার ক্ষেত্রে মেয়াদপূর্তির তারিখের আগের ৯০ থেকে ৬০ দিনের মধ্যে নির্বাচন করতে হয়। ফলে, ২৪ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে এ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)।

আগামী ১৯ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে রোববার সকালে ইসিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে সাহাবুদ্দিন চুপ্পুর নাম প্রস্তাব করে মনোনয়নপত্র জমা দেন।