‘রাষ্ট্রপতি লজে’ উঠলেন আবদুল হামিদ

Looks like you've blocked notifications!
সাবেক রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ। ছবি : বিটিভি

বঙ্গভবনের অধ্যায় শেষ করে বিদায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ সোমবার (২৪ এপ্রিল) দুপুর ২টার দিকে রাজধানীর নিকুঞ্জে নিজ বাসা ‘রাষ্ট্রপতি লজে’ পৌঁছান। এরপর প্রায় ১০ মিনিট তার বাসার সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশে তিনি কথা বলেন। এর আগে বেলা ১টা ৪০ মিনিটের দিকে বঙ্গভবন থেকে বের হন তিনি। গতকাল (২৩ এপ্রিল) রোববার ছিল বঙ্গভবনে আবদুল হামিদের শেষ কার্যদিবস।

বঙ্গভবন থেকে ‘রাষ্ট্রপতি লজে’ পরিবারের প্রয়োজনীয় জিনিসপত্র ও অন্যান্য সামগ্রী আগেই স্থানান্তর করা হয়েছে। ২০১৩ সালে প্রথমে অস্থায়ী রাষ্ট্রপতি ও পরে রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়ার পর বঙ্গভবনে দুই মেয়াদে কেটেছে ১০ বছরেরও বেশি সময়। নতুন ইতিহাস গড়ে প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিদায়ী সংবর্ধনা দেওয়া হচ্ছে আবদুল হামিদকে।

আজ দুপুরে রাস্তায় ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা। বাংলাদেশের ৫২ বছরের ইতিহাসে এই প্রথম কোনো রাষ্ট্রপতির বিদায়ের দিনে এমন সংবর্ধনাপূর্ণ বিদায় আয়োজন করা হয়। এর আগে, কোনো রাষ্ট্রপতিকে নিজেদের আয়োজনে বিদায় জানানোর সুযোগ হয়নি বঙ্গভবনের। এবার সেই সুযোগ পেয়ে কর্মকর্তা ও কর্মচারীরা বিশাল আয়োজনের প্রস্তুতি নিয়েছেন।

বঙ্গভবনের প্রতিটি বিভাগের পক্ষ থেকে জানানো হয় ফুলেল শুভেচ্ছা। কিশোরগঞ্জের সন্তান আবদুল হামিদ ২০১৩ সালের মার্চ মাসে অস্থায়ী ও ২৪ এপ্রিল প্রথম দফায় দেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন। এরপর ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে ২১তম রাষ্ট্রপতির দায়িত্ব নেন।