রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দল, সাংবিধানিক প্রতিষ্ঠান এখন একাকার : আলাল

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের মুক্তারপুরে জেলা বিএনপি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য  দিচ্ছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। ছবি : এনটিভি

রাষ্ট্র, সরকার, সাংবিধানিক প্রতিষ্ঠান, রাজনৈতিক দল আলাদা জিনিস। বর্তমান সরকার এই চারটিকে একাকার করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। 

মুন্সীগঞ্জের মুক্তারপুরে আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুরে জেলা বিএনপি আয়োজিত ‘আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলাল এ মন্তব্য করেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, রাষ্ট্র আলাদা জিনিস, সরকার আলাদা জিনিস, সাংবিধানিক প্রতিষ্ঠান আলাদা জিনিস, রাজনৈতিক দল আলাদা জিনিস। বর্তমান সরকার (আওয়ামী লীগ) এই চারটিকে একাকার করে ফেলেছে। এই চারটি কখনও এক হতে পারে না। সমাজের এমন কোনো জায়গা নেই যেখানে ক্ষত সৃষ্টি না করেছে এই সরকার। রিজার্ভ চুরি করেছে এই সরকার। হাজার হাজার কোটি টাকা পাচার হচ্ছে। কিছুদিন পরপর গরু চুরি, ছাগল চুরির অপরাধে ছাত্রলীগের নেতা-নেত্রী গ্রেপ্তার হচ্ছে। ভোট চুরি বাদই দিলাম, ছাগল চুরি থেকে ব্যাংকের রিজার্ভ চুরি—সবই আওয়ামী লীগের দখলে।

আলাল আরও বলেন, আজ কোথাও ভোট নেই। কোনো প্রতিষ্ঠানে ভোট হয় না। মসজিদে ইমাম নিয়োগ কমিটি গঠনেও ভোট করতে দেয় না। আওয়ামী লীগের আমলে ১১ লাখ কোটি টাকা পাচার হয়েছে।  যা দিয়ে ৫০টি পদ্মা সেতু করা যেত। হুঙ্কার দেয় আওয়ামী লীগ, নিজের নেতা বক্তব্য দেবে সে মঞ্চ ঠিক মতো বানাতে পারে না। সেটা ভেঙে পড়ে যায়। তাহলে আপনারা কী করবেন। তাই এখনও বলছি সসম্মানে চলে যান। বিএনপি মনে করে রাষ্ট্রের মেরামত প্রয়োজন। এ সরকারের পতনের মাধ্যমে বিএনপি রাষ্ট্র পরিচালনা করবে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, দেশে আজ অরাজক পরিস্থিতি কায়েম রয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গঠনের জন্য দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবে বিএনপি।  

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহজাহান খানের সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু।

কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহর বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, জেলা বিএনপিনেতা আতাউর রহমান বাবুল, এ কে এম ইরাদত  মানু,   আব্দুল কুদ্দুস ধিরনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।