রিকশাচালককে মারধর করা সেই আইনজীবীকে সাময়িক বরখাস্ত

Looks like you've blocked notifications!
যশোর আদালতের সামনে এক রিকশাচালককে মারধর করছেন আইনজীবী আরতি রাণী ঘোষ। ছবি : ভাইরাল ভিডিও থেকে নেওয়া

যশোরে রিকশাচালককে মারধর করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই আইনজীবী আরতি রাণী ঘোষকে সাতদিনের জন্য সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। রোববার (১৪ মে) কারণ দর্শানো নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় বরখাস্তের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা বলেন, “কারণ দর্শানো নোটিশের জবাবে আরতি রাণী বলেছেন, ওই রিকশাচালক প্রথমে তাকে আঘাত করলে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে মেজাজ হারিয়ে তিনি রিকশাচালককে মারধর করেন। নোটিশের জবাবের সঙ্গে তিনি মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার কাগজপত্র সংযুক্ত করেছেন। একইসঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি অনাকাঙ্খিত বলে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।”

তার, এ জবাব সন্তোষজনক না হওয়ায় সমিতি থেকে তাকে সাতদিনের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান আবু মোর্তজা। তিনি বলেন, ‘আইনজীবী আরতি রাণীকে আবারও জবাব দিতে বলা হয়েছে। ওই জবাব পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

গত ৭ মে দুপুরে যশোর আদালতের সামনে ফুটপাতে প্রকাশ্যে এক রিকশাচালককে মারধর করেন আইনজীবী আরতি রাণী ঘোষ। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে বিভিন্ন মিডিয়াতে বিষয়টি নিয়ে প্রতিবেদনও প্রকাশ হয়। এ নিয়ে নেটিজেনদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ারও সৃষ্টি হয়। আরতি রাণীর শাস্তির দাবিতে জেলা রিকশা-ভ্যান শ্রমিক লীগ শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এক পর্যায়ে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ওই ঘটনার জন্য কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয় আরতি রাণী ঘোষকে।