রেণু হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
ঝিনাইদহের চাঞ্চল্যকর রেণু বেগম ধর্ষণ ও হত্যা মামলার রায়ের পর সাজাপ্রাপ্ত আসামিদের কারাগারে নিচ্ছে পুলিশ। ছবি : এনটিভি

ঝিনাইদহের চাঞ্চল্যকর রেণু বেগম ধর্ষণ ও হত্যা মামলার রায়ে জীবিত নয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ এক লাখ টাকা করে অর্থদণ্ড করেছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ দণ্ডাদেশ দেন।

জরিমানার অর্থ আনাদায়ে আরও চার মাসের দণ্ড ভোগ করতে হবে আসামিদের। এ মামলায় আনোয়ার হোসেন নামের অপর এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হলেও স্বাভাবিক মৃত্যুর কারণে তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন সদর উপজেলার বিষয়খালী এলাকার মো. রসুল, শরিফুল ইসলাম, আমিরুল ইসলাম, গোলাম রসুল, আব্দুল আজিজ, আজিজুর রহমান, জাহিদুল ইসলাম, বাদশা মিয়া ও বাতেন। এদের মধ্যে শরিফুল ও আমিরুল ইসলাম পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৮ মার্চ ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালি গ্রামের আরব আলীর স্ত্রী রেণু বেগম স্থানীয় একটি ডাল মিলের শ্রমিক ছিলেন। ঘটনার দিন রাতে আসামিরা তাঁকে তুলে নিয়ে পাশের বাঁশবাগানে নিয়ে রাতভর দলবদ্ধ ধর্ষণের পর হত্যা করে পালিয়ে যান। এ ঘটনায় নিহত রেণুর স্বামী আরব আলী বাদী হয়ে ১৬ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন। সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) অ্যাডভোকেট বজলুর রহমান।